ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

অনুষ্ঠানে পর্যটন প্রতিমন্ত্রী  মাহবুব আলী 

সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ নাসিম পর্যটন কেন্দ্রের উদ্বোধন

সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ নাসিম পর্যটন কেন্দ্রের উদ্বোধন

সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ নাসিম পর্যটন কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার সকালে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার মেঘাই নদীবন্দর এলাকায় ফিতা কেটে প্রধান অতিথি হিসেবে ফলক উন্মোচন করেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। এ অনুষ্ঠানে তিনি বলেন, কাজিপুরের এই পর্যটন কেন্দ্রের নামকরণ বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ নাসিম পর্যটন কেন্দ্র করা হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরামর্শেই। দেশ বিদেশ থেকে পর্যটকরা কাজীপুরের যমুনা পাড়ের এই অপার সৌন্দর্য দেখতে আসবেন।

পর্যটকদের সুবিধার কথা চিন্তা করেই প্রধানমন্ত্রী এই পর্যটন কেন্দ্র তৈরি করে দিয়েছেন। মোহাম্মদ নাসিম তার রাজনৈতিক জীবনে যখন যে মন্ত্রনালয়ের দায়িত্ব পালন করেছেন সে সব মন্ত্রনালয়েই সফলতা এসেছে। তিনি একজন জননন্দিত নেতা ছিলেন। তার নাম শুনেই এই পর্যটন কেন্দ্রে দেশ-বিদেশ থেকে পর্যটকরা ভ্রমণে আসবেন।

বাংলাদেশ পর্যটন করপোরেশনের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্থানীয় এমপি প্রকৌশলী তানভীর শাকিল জয়, রাজশাহী বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ূন কবীর, অতিরিক্ত বিভাগীয় কমিশনার জসিম উদ্দিন, উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুখময় সরকার, পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার। এ অনুষ্ঠানের সঞ্চালনা করেন ওই করপোরেশনের সিনিয়র ব্যবস্থাপক জিয়াউল হক হাওলাদার। উল্লেখ্য, ৬.৬৭ একর জমির ওপর নির্মিত কাজিপুর উপজেলার মেঘাই নদীবন্দর এলাকায় অবস্থিত বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ নাসিম পর্যটন কেন্দ্রটি। এটির নির্মাণ কাজে ব্যয় হয়েছে ৪ কোটি ১৭ লাখ ৬৬ হাজার টাকা।

উদ্বোধন,কেন্দ্র,পর্যটন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত